সোমবার, ২৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

মিশিগানে কমলার পক্ষে সমাবেশে মিশেল, মুসলিমদের ভোট চাইলেন ট্রাম্প

রবিবার, অক্টোবর ২৭, ২০২৪

প্রিন্ট করুন

চলমান ডেস্ক: আগামী ৫ নভেম্বরের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের আগে মিশিগানে ডেমোক্রেটিক ও রিপাবলিকান প্রার্থীদের মধ্যকার নির্বাচনী প্রচার তীব্র রূপ নিয়েছে। শনিবার মিশিগানের ২টি গুরুত্বপূর্ণ স্থানে পৃথক সমাবেশে ভোটারদের কাছে সমর্থনের আবেদন জানিয়েছেন রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প ও ডেমোক্রেটিক প্রার্থী কমলা হ্যারিস।

ডেট্রয়েটের বাইরে একটি জনসমাবেশে মুসলিম ভোটারদের কাছে সমর্থন চেয়ে ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি স্থানীয় ইমামদের সঙ্গে সাক্ষাৎ করেছেন এবং তাদের সমর্থনের প্রত্যাশা করছেন। তিনি বলেন, আমি এই যুদ্ধে শেষ পর্যন্ত লড়াই করবো এবং মধ্যপ্রাচ্যে শান্তি ফিরিয়ে আনবো। গাজার চলমান পরিস্থিতিতে মুসলিম ভোটারদের উদ্বেগের প্রতি ইঙ্গিত দিয়ে ট্রাম্প জানান, তিনি ইসরায়েলের প্রতি সমর্থন অব্যাহত রাখবেন, তবে কিভাবে যুদ্ধ বন্ধ করবেন সে বিষয়ে কোনো নির্দিষ্ট বক্তব্য দেননি।

এদিকে মিশিগানের দক্ষিণের নগর কালামাজুতে গর্ভপাতের অধিকার, কর, স্বাস্থ্যসেবাসহ আরও কিছু বিষয়ে নিজের সঙ্গে ট্রাম্পের মতের পার্থক্য তুলে ধরেন ডেমোক্রেটিক প্রেসিডেন্ট প্রার্থী কমলা। কমলা হ্যারিসের পক্ষে একটি সমাবেশে উপস্থিত হয়ে সাবেক ফার্স্ট লেডি মিশেল ওবামা আবেগপূর্ণ বক্তব্য দেন। তিনি ভোটারদের সামনে ট্রাম্প এবং হ্যারিসের চরিত্র এবং নীতির মধ্যে পার্থক্য তুলে ধরেন। নারীদের স্বাস্থ্য সুরক্ষা এবং অ্যাফোর্ডেবল কেয়ার অ্যাক্ট-এর গুরুত্বের ওপর জোর দিয়ে মিশেল বলেন, ট্রাম্পের জেদের কারণে নারীদের স্বাস্থ্য সুরক্ষা ব্যাহত হবে।

মিশিগানকে আগামী নির্বাচনের জন্য বিশেষভাবে গুরুত্বপূর্ণ বিবেচনা করা হচ্ছে, কারণ এটি অন্যতম ‘ব্যাটলগ্রাউন্ড স্টেট’। মিশিগানে ৮৪ লাখ নিবন্ধিত ভোটারের জন্য ১৫টি ইলেকটোরাল কলেজ ভোট রয়েছে, যা নির্বাচনের ফলাফলে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন