রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

সমুদ্রে হাঙ্গর, রকওয়ে বিচের কিছু অংশ বন্ধ

শুক্রবার, জুলাই ১২, ২০২৪

প্রিন্ট করুন

ইফতেখার ইসলাম: গ্রীষ্মের শুরু থেকে নিউইয়র্কের বিচগুলো সাধারণ জনগণের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। যার ফলে প্রতিদিন হাজার হাজার মানুষ গ্রীষ্ম উপভোগ করতে সমুদ্রস্নানে যাচ্ছেন। তবে এই আনন্দ উপভোগ বিষাদে পরিণত করতে পারে সামুদ্রিক দুর্ঘটনা। তাইতো সতর্ক অবস্থানে রয়েছে প্রশাসন।

প্রায় প্রতি বছর হাঙ্গরের আক্রমণের শিকার হোন অসংখ্য নিউইয়র্কবাসী। আর এর থেকে পরিত্রাণ পেতে পর্যাপ্ত নিরাপত্তাকর্মী নিয়োগ করেছে প্রশাসন। তবে সম্প্রতি রকওয়ে বিচে হাঙ্গরের উপস্থিতি ভাবনায় ফেলছে প্রশাসনকে। সাধারণ জনগণের নিরাপত্তার কথা বিবেচনায় রকওয়ে বিচের কিছু অংশ সাময়িক বন্ধ করে দেওয়া হয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার রকওয়ে বিচের জলে একটি হাঙ্গর দেখা যায়। এদিন বেলা ১টা ২০ মিনিটে রকওয়ে বিচ ৮৪তম স্ট্রিটে হাঙ্গরের দৃশ্য দেখা গেছে। যার ফলে সৈকতের একটি অংশ বন্ধ করে দেওয়া হয়েছে।

পুলিশ জানিয়েছে, ৬৪ তম স্ট্রিট থেকে ১০৪তম স্ট্রিট পর্যন্ত সমুদ্র সৈকত সাময়িক বন্ধ থাকবে। প্রথমদিকে হাঙ্গর দেখা যাওয়ার পর দ্বিতীয়বার আবার হাঙ্গর দেখা যাওয়ায় এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

পুলিশ আরও জানায়, ড্রোনের মাধ্যমে সমুদ্রের ওপর নজরদারি করা হচ্ছে। কোথাও কোন অপ্রীতিকর পরিস্থিতি নজরে আসলে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এনওয়াই ডিপার্টমেন্ট অফ এনভায়রনমেন্টাল কনজারভেশনে হাঙ্গরের ঝুঁকি এড়াতে কিছু নির্দেশনা দিয়েছেন।
• মাছের ঝাঁক, স্প্ল্যাশিং ফিশ, বা ডাইভিং সামুদ্রিক পাখি আছে এমন এলাকা এড়িয়ে চলুন।
• সন্ধ্যা, রাত এবং ভোরে সাঁতার কাটা এড়িয়ে চলুন।
• ঘোলা জল এড়িয়ে চলুন।
• দলে দলে সাঁতার, প্যাডেল এবং সার্ফ।
• তীরের কাছাকাছি থাকুন, যেখানে আপনার পা নীচে স্পর্শ করতে পারে।
• সর্বদা লাইফগার্ড এবং পার্কের কর্মীদের নির্দেশাবলী অনুসরণ করুন।

Views: 1

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন