মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

স্থগিত এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু ১১ সেপ্টেম্বর

বৃহস্পতিবার, আগস্ট ১৫, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: চলতি বছরে স্থগিত হওয়া এইচএসসি এবং সমমানের পরীক্ষা আগামী ১১ সেপ্টেম্বর থেকে শুরু হবে।

আজ বৃহস্পতিবার (১৫ আগস্ট) আন্ত:শিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আবুল বাশার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে স্থগিত হওয়া পরীক্ষার নয়া এ সময়সূচি প্রকাশ করা হয়েছে।

প্রসঙ্গত, স্থগিত হওয়ার কারণে এইচএসসি ও সমমানের পরীক্ষায় বিভিন্ন বিভাগের বিভিন্ন বিষয়ের পরীক্ষা নেয়া হয়নি। নতুন সময়সূচি অনুযায়ী এসব পরীক্ষা নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে।

অন্ত:বর্তী সরকার দায়িত্ব গ্রহণের পর স্থগিত হওয়া এইচএসসি ও সমমানের পরীক্ষা নেওয়ার বিষয়ে উদ্যোগী হয় স্ব স্ব শিক্ষা বোর্ড। মঙ্গলবার (১৩ আগস্ট) বাংলাদেশ আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘চলতি বছরের স্থগিত হওয়ার এইচএসসি ও সমমানের পরীক্ষা সিলেবাস ও মানবন্টন অনুযায়ী অনুষ্ঠিত হবে।’

গেল ৩০ জুন সিলেট বোর্ড ছাড়া সব শিক্ষা বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। রুটিন অনুযায়ী আট দিন পরীক্ষা হওয়ার পর কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে ১৮ জুলাই সব পরীক্ষা স্থগিত করা হয়। এরপর কয়েক দফায় পরীক্ষা স্থগিত করা হয়।

সিএন/আলী

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন