মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

স্থগিত এইচএসসি পরীক্ষা সিলেবাস ও মানবণ্টন অনুযায়ী অনুষ্ঠিত হবে

মঙ্গলবার, আগস্ট ১৩, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: চলতি বছরের স্থগিত হওয়া এইচএসসি এবং সমমানের পরীক্ষা সিলেবাস ও মানবণ্টন অনুযায়ী অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে বাংলাদেশ আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় কমিটি।

বোর্ড জানায়, এইচএসসি এবং সমমান পরীক্ষা ২০২৪’-এর স্থগিত পরীক্ষাগুলো গ্রহণের প্রস্তুতি চলছে।

আজ সোমবার (১৩ আগস্ট) আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় কমিটির সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান তপন কুমার সরকার স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

পুরো দেশে কোটা সংস্কার আন্দোলন পরিস্থিতিতে চার দফায় পেছানোর পর অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল এইচএসসি ও সমমান পরীক্ষা।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘সামাজিক যোগাযোগ মাধ্যমে ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা সংক্ষিপ্ত নম্বরের ভিত্তিতে মূল্যায়ন সম্পর্কিত একটি বিজ্ঞপ্তি রোববার (১১ আগস্ট) প্রচারিত হয়েছে। বিজ্ঞপ্তিটি বাংলাদেশ আন্ত:শিক্ষা বোর্ড সমন্বয় কমিটি কর্তৃক ইস্যুকৃত নয়।’

এতে আরো উল্লেখ করা হয়, এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৪’-এর স্থগিত পরীক্ষাগুলো গ্রহণের প্রস্তুতি চলছে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রকাশিত ২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষার সিলেবাস ও মানবণ্টন অনুযায়ী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এইচএসসি ও সমমান পরীক্ষা ২০২৪’-এর স্থগিত পরীক্ষার সময়সূচি ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটসহ বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার মাধ্যমে জানিয়ে দেয়া হবে।

এ ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকার জন্য অনুরোধ করা হল বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বলে রাখা ভাল, পুরো দেশে গেল ৩০ জুন এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয়। গেল ১৮, ২১, ২৩ ও ২৫, ২৮ জুলাই ও ১ ও ৪ আগস্টের পরীক্ষা স্থগিত করা হয়। পরে, ১১ আগস্ট থেকে স্থগিত হওয়া পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। কোটা সংস্কার আন্দোলনের ফলে প্রশ্নপত্র পুড়ে যাওয়ায় ঘটনায় অনুষ্ঠিতব্য পরীক্ষাও স্থগিত করা হয়।

সিএন/আলী

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন