রবিবার, ২৩ জুন ২০২৪

শিরোনাম

দুবাইয়ে বাংলাদেশী সুস্বাদু খাবারের জন্য ফুড গার্ডেন রেস্টুরেন্ট

বুধবার, অক্টোবর ৬, ২০২১

প্রিন্ট করুন
দুবাইয়ে বাংলাদেশী সুস্বাদু খাবারের জন্য ফুড গার্ডেন রেস্টুরেন্ট 1
দুবাইয়ে বাংলাদেশী সুস্বাদু খাবারের জন্য ফুড গার্ডেন রেস্টুরেন্ট 1

দুবাই, সংযুক্ত আরব আমিরাত: বাঙালি, পাকিস্তানী ও ভারতীয়সহ বিভিন্ন দেশের নাগরিকদের জন্য নানা পদের খাবার নিয়ে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে রয়েছে ফুড গার্ডেন রেস্টুরেন্ট। বাঙালি মালিকানাধীন এ রেস্টুরেন্টে সপ্তাহের প্রতিদিন পাওয়া যায় বাংলাদেশী সুস্বাদু খাবার এবং বৃহস্পতিবার ও শুক্রবার বিশেষ আয়োজন হিসেবে থাকে চট্টগ্রামের ঐহিত্যবাহী মেজবানীর খাবার।

রেস্টুরেন্ট কর্তৃপক্ষ জানান, এখানে মানসম্মত সব খাবার পাওয়া যায় সূলভ মূল্যে। দুবাইয়ের ব্যাচেলর প্রবাসীদের জন্য রাখা হয়েছে সুলভ মূল্যে মেসের ব্যবস্থা। প্রতি মাসে ৩০০ দিরহামে মেস সিস্টেমে খাওয়ার ব্যবস্থা। বাংলাদেশীদের জন্য মেজবানীর ব্যবস্থা আছে। রয়েছে বাংলাদেশী ওয়েল ফুডের সব পণ্যের সমাহার।

সিঙ্গারা, ছমুচা, ছোলা, পিঁয়াজো, পিঠা জাতীয় সব খাবারেই এ রেস্টুরেন্টে পাওয়া যায়। পাওয়া যায় রুই মাছ, ইলিশ মাছ, বিরিয়ানি, চিকেন বিরিয়ানি, আন্নি বিরিয়ানি, কাচ্চি বিরিয়ানি, মুগ ডাল, করলা বাজি, ছুরি শুটকি, সাদা ভাত, আলু, টেংরা মাছ, তেলাপিয়া মাছ, কাতাল মাছ, তেহেরি, ভুনা খিঁচড়ি, বোরহানি, গরুর নলা, মেজ্জাইন্যা গোস্ত, গরু গোস্ত, চনার ডাল, মিক্স সবজি, গরুর নলা, মুরগীর গোস্তসহ বাংলাদেশী সব খাবার।

দুবাই প্রবাসী বাংলাদেশের চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড উপজেলার অধিবাসী কাজি সাইদ, কাজি তৌহিদ, মো. নুরনবী ও মিরসরাইয়ের অধিবাসী মো. সালাহউদ্দিন লিটন মিলে চার মাস আগে এ রেস্টুরেন্ট প্রতিষ্ঠা করেন।

মো. সালাহউদ্দিন লিটন বলেন, ‘আলহামদুলিল্লাহ, ভাল চলছে রেস্টুরেন্ট। এখানে বাংলাদেশী সব প্রকারের খাবার ও নাস্তা পাওয়া যায় । প্রতি বৃহস্পতিবার ও শুক্রবার চট্টগ্রামের ঐতিহ্যবাহি মেজবানি পাওয়া যায়। এ রেস্টুরেন্টে বাঙালি, পাকিস্তানী ও ভারতীয়সহ সব ধরনের কাস্টমার খেতে আসে ।’

প্রবাসীরা এক বার ঘুরে আসতে পারেন ফুড গার্ডেন রেস্টুরেন্টে। এটি আরব আমিরাতের দুবাই শহরের সাতুয়া আল তাহের বিল্ডিংয়ে অবস্থিত। প্রতিদিন ভোর পাঁচটা থেকে রাত একটা পর্যন্ত রেস্টুরেন্ট খোলা থাকে।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন