শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

গ্রাহক প্রতি স্পেকট্রামে দেশের শীর্ষ অবস্থান ধরে রাখল বাংলালিংক

শুক্রবার, এপ্রিল ১, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: স্পেকট্রাম নিলাম ২০২২ এ ৪০ মেগাহার্জ স্পেকট্রাম ক্রয়ের মাধ্যমে গ্রাহক প্রতি স্পেকট্রামের ক্ষেত্রে বাংলালিংক দেশের শীর্ষ বেসরকারি অপারেটরের অবস্থান ধরে রেখেছে। বৃহস্পতিবার (৩১ মার্চ) ঢাকায় একটি হোটেলে বাংলাদেশ টেলিকমিউনিকেশন রেগুলেটরি কমিশন (বিটিআরসি) এ নিলামের আয়োজন করে।

দুই হাজার ৩০০ মেগাহার্জ ব্যান্ড থেকে নতুনভাবে ৪০ মেগাহার্জ স্পেকট্রাম গ্রহণের ফলে বাংলালিংকের স্পেকট্রাম ১০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। বাংলালিংকের বর্তমান মোট স্পেকট্রামের পরিমাণ ৮০ মেগাহার্জ।

এ স্পেকট্রাম বাংলালিংকের নেটওয়ার্ক সম্প্রসারণের প্রচেষ্টাকে ত্বরান্বিত করার পাশাপাশি দ্রুততর ইন্টারনেট ও উন্নত মানের ডিজিটাল সেবা প্রদানে সহায়ক হবে। বাংলালিংক গত দুই বছর ধরে দেশের দ্রুততম মোবাইল নেটওয়ার্ক হিসেবে ওকলার স্বীকৃতি পেয়েছে।

বাংলালিংকের চিফ এক্সিকিউটিভ অফিসার এরিক অস বলেন, ‘সাফল্যের সাথে এ তরঙ্গ নিলাম পরিচালনার জন্য আমরা বিটিআরসি-কে অভিনন্দন জানাই। এটি টেলিকম খাতের জন্য গুরুত্বপূর্ণ একটি পদক্ষেপ। আরো বেশি পরিমাণ তরঙ্গ ব্যবহারের ফলে দেশের মানুষ এখন দ্রুততর ইন্টারনেট ও উন্নত ডিজিটাল সেবা পাবে। সব গ্রাহকের জন্য ফোরজি, নির্দিষ্ট সংখ্যক গ্রাহকের জন্য ফাইভজি নয় – বাংলালিংকের এ লক্ষ্য অনুযায়ী আমরা আগামী ২-৩ বছরে নতুন তরঙ্গ প্রাথমিকভাবে ফোরজির জন্য ব্যবহার করব।’

বাংলালিংক সম্প্রতি এ বছরে তিন হাজারটি নতুন টাওয়ার স্থাপনের ঘোষণা দিয়েছে। গ্রাহকদের উন্নত মানের ইন্টারনেট ও ডিজিটাল সেবা প্রদান ও দেশব্যাপী ফোরজি কাভারেজ সম্প্রসারণে প্রতিষ্ঠানটি প্রতিজ্ঞাবদ্ধ।

সিএন/এমএ

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন