শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

পদত্যাগ করলেন অ্যাডামসের প্রধান উপদেষ্টা লিসা জর্নবার্গ

সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

প্রিন্ট করুন

নিউইয়র্ক সিটি ও মেয়র এরিক অ্যাডামসের প্রধান পরামর্শদাতা লিসা জর্নবার্গ পদত্যাগ করেছেন। স্থানীয় সময় গতকাল শনিবার ১৫ সেপ্টেম্বর তিনি এই ঘোষণা দেন।

জর্নবার্গ হঠাৎ এমন সিদ্ধান্তের কারণ ব্যাখ্যা করেননি। তবে ফেডারেল তদন্তকারীরা অ্যাডামস প্রশাসনের বেশ কয়েকজন সিনিয়র কর্মকর্তার ডিভাইস বাজেয়াপ্ত করার এক সপ্তাহ পরে এবং দুর্নীতির তদন্তের একটি বিস্তৃত সিরিজে বিশদ বিবরণ বেরিয়ে আসার পর জর্নবার্গ পদত্যাগ করলেন।

জর্নবার্গ এক বিবৃতিতে বলেছেন, আমাকে শহরের সেবা করার সুযোগ দেওয়ার জন্য আমি মেয়র অ্যাডামসের কাছে গভীরভাবে কৃতজ্ঞ। নিউইয়র্কবাসীর জন্য তিনি যে কাজ করেছেন এবং চালিয়ে যাচ্ছেন আমি তাকে দৃঢ়ভাবে সমর্থন করি।

শহরের সেবা করা একটি মহান সম্মানের বিষয়—এমনটা উল্লেখ করে জর্নবার্গ বলেন, আমি পদত্যাগ করছি, আজ থেকে কার্যকর। কারণ আমি এই সিদ্ধান্তে পৌঁছেছি যে আমি আর কার্যকরভাবে আমার পদে কাজ করতে পারব না। আমি আপনার শুভকামনা ছাড়া আর কিছুই চাই না।

এ বিষয়ে এক বিবৃতিতে মেয়র অ্যাডামস বলেন, লিসা আমাদের প্রশাসন এবং শহরের জন্য গত ১৩ মাস যা করেছে আমরা তার প্রশংসা করি। কারও চলে যাওয়া কঠিন বিষয়, তবে কেউ চিরকাল থাকবে। আমরা লিসাকে তার ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।

তিনি বলেন, মেয়র অফিস সম্পূর্ণরূপে চালু রাখা নিশ্চিত করতে কাউন্সেল দলের অন্যান্য সিনিয়র সদস্যরা তাদের ভূমিকায় থাকবেন। সমস্যা ছাড়াই আমরা আগামী দিনে একজন ভারপ্রাপ্ত প্রধান পরামর্শকের নাম আশা করছি।

প্রসঙ্গত, জর্নবার্গ একজন সাবেক ফেডারেল প্রসিকিউটর। অ্যাডামস ২০২৩ সালের জুলাইয়ে তাকে প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ করেন।

জর্নবার্গ শহরের পক্ষে কাজ করেছিলেন এবং অ্যাডামসের ব্যক্তিগত অ্যাটর্নি ছিলেন না। তবে সিটি হলকে আইনি ও কৌশলগত পরামর্শ দেওয়ার জন্য মেয়রের পরামর্শদাতা হিসেবে কাজ করেছিলেন।

তিনি মেয়রের সাপ্তাহিক প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন এবং বেশ কয়েকটি চলমান ফেডারেল তদন্ত সম্পর্কে প্রশ্ন তুলেছেন।

Views: 8

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন