শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

সহজে যোগাযোগের জন্য নতুন ফিচার ‘আইবাবল’ আনল ইমো

বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা:অ্যান্ড্রয়েড সংস্করণে ‘আইবাবল’ নামক নতুন একটি ফিচার সম্প্রতি চালু করেছে ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ ইমো। এর মাধ্যমে প্রযুক্তিপ্রেমীরা আরো সহজ ও কার্যকরী উপায়ে যোগাযোগ করতে সক্ষম হবে। এ ফিচারের ফলে বন্ধুদের দেয়া মেসেজ স্ক্রিনে বেলুনের (বাবল) মত ভেসে থাকবে, আর তাই ব্যবহারকারীরা কোন প্রয়োজনীয় মেসেজ মিস করবেন না। এভাবে প্রিয়জনদের সাথে সম্পর্ক হবে আরো দৃঢ়।

অন্য কাজ করার সময় এ ফিচারটি ব্যবহারকারীদের তাদের মেসেজ (যা স্ক্রিনে বেলুনের মত ভাসবে) সহজে লক্ষ্য করতে সাহায্য করবে। ফলস্বরূপ, তারা তাদের কাছের মানুষদের সাথে আরো কার্যকর উপায়ে যোগাযোগ বজায় রাখতে বা বন্ধন দৃঢ় করতে সক্ষম হবেন। এ ফিচারটি ব্যবহারের সময় ব্যবহারকারীরা প্রয়োজনীয় স্বাধীনতা পাবেন। ব্যবহারকারীরা ‘অল কন্ট্যাক্টস’ বা নির্বাচিত সর্বোচ্চ পাঁচজন কাছের মানুষের জন্য ‘মেসেজ অ্যালার্ট’ ফিচারটি ব্যবহার করতে পারবেন। নির্বাচিত পরিচিতজনেরা ব্যবহারকারীদের সাথে যোগাযোগ শুরু করলে, সে সব বন্ধুদের অ্যাভাটার ও চ্যাট যদি থাকে, তা স্ক্রিনে ভেসে উঠবে ও ব্যবহারকারীরা তাৎক্ষণিকভাবে তা দেখতে পাবেন।

নতুন এ আইবাবল ফিচারটি ব্যবহারকারীদের বেশ কিছু সুবিধা দেবে। এটি এমনভাবে তৈরি করা হয়েছে, যা ব্যবহারকারীদের কাছের মানুষদের ওপর বিশেষ গুরুত্ব দেবে। ফলে একজন ইমো ব্যবহারকারী তার সবচেয়ে গুরুত্বপূর্ণ মানুষদেরকে অগ্রাধিকার দিতে পারবেন। এ ছাড়াও ইমো’র আইবাবল চ্যাট অপশনের জন্য স্ক্রিনে অল্প জায়গা প্রয়োজন হয় ও ব্যবহারকারীর কাছের মানুষদের অনলাইন স্ট্যাটাস সম্পর্কিত নোটিফিকেশনের সুবিধাও যুক্ত করা হয়েছে এ ফিচারটিতে।

এ ফিচারটি সক্রিয় করতে, ব্যবহারকারীদের ইমো অ্যাপের প্রোফাইল পেইজে প্রবেশ করে ‘আইবাবল’ ফিচারটি খুঁজে বের করে তাতে ট্যাপ করতে হবে। এরপর, আইবাবল ফিচারের পেইজে, ‘টার্ন অন সুইচ’ সক্রিয় করতে হবে। সক্রিয় করার পর, ব্যবহারকারীরা ‘মেসেজেস’ ও ‘অনলাইন নোটিফিকেশন’ এর জন্য বিভিন্ন ইউজার গ্রুপ বেছে নিতে পারবেন। এ ছাড়াও ব্যবহারকারীরা ‘ফ্লোটিং বাবল’ এ চাপ দিয়ে একে স্ক্রিনের নীচের কেন্দ্রে ‘X’ চিহ্নের কাছে টেনে এনে এ ফিচারটি সরিয়ে ফেলতে পারবেন।

সিএন/এমএ

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন