শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

আপত্তিকর কনটেন্ট প্রতিরোধে ইমো কঠোর নীতিমালা প্রণয়ন

বৃহস্পতিবার, জানুয়ারী ২৭, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: সুস্থ কমিউনিটি গড়ে তোলাকে সব সময় প্রাধান্য দিয়ে বিবেচনা করে তাৎক্ষণিক যোগাযোগের অ্যাপ ইমো। আর এ ক্ষেত্রে যোগাযোগে স্বচ্ছতা বজায় রাখতে প্ল্যাটফর্মটি ভয়েসক্লাবের মাসিক এনফোর্সমেন্ট রিপোর্ট উন্মোচন করেছে। চলতি মাস থেকেই এ রিপোর্ট উন্মোচন করা হয়।

মানুষকে কানেক্ট করার মাধ্যমে তাদের জীবন সমৃদ্ধ করতে ইমো প্রতিশ্রুতিবদ্ধ। প্ল্যাটফর্মটি এর ব্যবহারকারীদের জন্য একটি প্রাণবন্ত ও সুস্থ অনলাইন কমিউনিটি গড়ে তুলতে কাজ করছে। নিরাপত্তা সংক্রান্ত ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা পূরণ করার লক্ষ্যে আপত্তিকর কনটেন্টের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে ইমো ব্যবহারকারীদের জন্য কঠোর কমিউনিটি নীতিমালা ও নির্দেশিকা (দেশ অনুযায়ী তৈরি) তৈরি করেছে।

ভয়েসক্লাব ইমোর নতুন অডিও সোশ্যাল প্লেস, যা ব্যবহারকারীদের তাদের নিজস্ব অডিও কমিউনিটি তৈরি করে সরাসরি কথোপকথন উপভোগের সুযোগ দেয়। এটি ব্যবহারকারীদের বিভিন্ন ভয়েস কনটেন্ট, যেমন ডেটা বিনিময়, কর্ম ক্ষেত্রের যোগাযোগ, বিনোদন ও প্রতিদিনের গল্প শেয়ারের সুবিধা দেয়। গত ডিসেম্বর ভয়েসক্লাব বাংলাদেশে তদন্তের ভিত্তিতে নিয়ম ভঙ্গকারী ৩৯ হাজার রুম মুছে ফেলে। এছাড়া প্ল্যাটফর্মটি যৌনতা, সহিংসতা ও উস্কানিমূলক দুই লাখেরও বেশি ইস্যু মুছে ফেলে। পাশাপাশি ভয়েসক্লাব অসঙ্গত আচরণ করা এক লাখের বেশি ব্যবহারকারীর ভয়েস ফাংশন সীমাবদ্ধ করেছে ও বাংলাদেশি ব্যবহারকারীদের রিপোর্ট করা ৪৬ হাজারের বেশি সমস্যাযুক্ত কনটেন্ট সরিয়ে দিয়েছে।

গত বছরের ডিসেম্বরে, ভয়েসক্লাব বিশ্বব্যাপী ৭০ হাজারের বেশি নিয়ম লঙ্ঘনকারী রুম সরিয়েছে; সহিংসতা ও উস্কানিমূলক তিন লাখের বেশি সমস্যা সম্পর্কিত বিষয় মুছে ফেলেছে। এছাড়াও ভয়েসক্লাব অসঙ্গত আচরণ করা এক লাখ ৫০ হাজারের বেশি ব্যবহারকারীর ভয়েস ফাংশন সীমাবদ্ধ করেছে ও ব্যবহারকারীদের রিপোর্ট করা এক লাখ দশ হাজারের বেশি অসঙ্গত কনটেন্ট সরিয়ে দিয়েছে।

সব অঞ্চলের মানুষের নিরাপদ যোগাযোগ নিশ্চিত করতে ইমোর প্রযুক্তি কাজ করে যাচ্ছে। এছাড়াও ২৪/৭ গ্লোবাল টিম নিয়ম লঙ্ঘনকারী সম্ভাব্য কনটেন্ট, অ্যাকাউন্ট শনাক্ত ও পর্যালোচনার পিছনে সার্বক্ষণিক দৃষ্টি রাখছে। ইমো এর অ্যাপে ভয়েসক্লাবে নিয়মিত কমিউনিটি গাইডলাইন এনফোর্সমেন্ট রিপোর্ট প্রকাশ অব্যাহত রাখবে ও ব্যবহারকারীদের একটি নিরাপদ ও স্বাচ্ছন্দ্যদায়ক প্ল্যাটফর্ম প্রদানে ধারাবাহিকভাবে নিজেদের উন্নয়ন করে যাবে। এছাড়া যোগাযোগের জন্য সম্প্রীতি ও সৌহার্দ্যপূর্ণ ও নিরাপদ স্থান হিসেবে সব ব্যবহারকারী যাতে ইমো ব্যবহার করতে পারে, এ লক্ষ্যে কাজ করছে ইমো।

সিএন/এমএ

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন