শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

উন্নত ভিডিওগ্রাফির ফাইন্ড এক্স৫ সিরিজ বৈশ্বিকভাবে উন্মোচন অপোর

বৃহস্পতিবার, মার্চ ৩, ২০২২

প্রিন্ট করুন

ঢাকা: অত্যাধুনিক প্রযুক্তির ফ্ল্যাগশিপ স্মার্টফোন ফাইন্ড এক্স৫ সিরিজ উন্মোচন করেছে অপো। প্রতিষ্ঠানটির নতুন স্মার্টফোন ফাইন্ড এক্স৫ সিরিজের ফোনগুলো স্মার্টফোন ইমেজিং ও প্রিমিয়াম ডিজাইনের ক্ষেত্রে নতুন মানদণ্ড তৈরি করেছে।  

অপোর নতুন ফাইন্ড এক্স সিরিজের ফোনগুলোতে এ খাতের শীর্ষ স্থানীয় প্রযুক্তির ওপর গুরুত্বারোপ করা হয়েছে, অপো ফাইন্ড এক্স৫ সিরিজের ফোনগুলো ভবিষ্যৎমুখী ডিজাইনে তৈরি করা হয়েছে, যা ব্যবহারকারীদের ঝকঝকে, আধুনিক সফিসটিকেশন ও বিশ্বের প্রথম ইমেজিং অভিজ্ঞতা দেবে। এর মধ্যে একটি ডেডিকেটেড ইমেজিং নিউরাল প্রসেসিং ইউনিট রয়েছে, যা স্মার্টফোন দিয়ে ভিডিও ধারণের সবচেয়ে বড় প্রতিকূলতাকে (রাতের বেলা ভিডিও ধারণ) দূর করতে সাহায্য করবে। এ ডিভাইসগুলোতে একটি অতুলনীয় ডুয়াল ফ্ল্যাগশিপ আইএমএক্স৭৬৬ ক্যামেরা সিস্টেম, দুর্দান্ত পারফরমেন্স ও দ্রুত গতির ফাইভজি সংযোগ ও অবিশ্বাস্য সুপারভুক ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তির মেলবন্ধন ঘটেছে।

এ বিষয়ে অপোর গ্লোবাল মার্কেটিংয়ের প্রেসিডেন্ট উইলিয়াম লিউ বলেন, ‘ফাইন্ড এক্স৫ সিরিজ ফাইন্ড এক্স সিরিজটিকে সৌন্দর্যের সম্পূর্ণ নতুন স্তরে উন্নীত করে, এটি নান্দনিকতা ও সক্ষমতা উভয় ক্ষেত্রেই; পাশাপাশি, এটি ডিজাইন, ইমেজিং, ব্যাটারি প্রযুক্তি ও পারফরমেন্সের ক্ষেত্রে মোবাইল ব্যবহারের অভিজ্ঞতায় নতুন মাত্রা সংযোজন করেছে। এটি মূল ডিএনএর ওপর তৈরি করা হয়েছে, যা ফাইন্ড এক্স৩ সিরিজকে ব্যবহারকারী ও সমালোচকদের কাছে সমানভাবে জনপ্রিয় করে তোলে।’  

ফোরকে আল্ট্রা নাইট ভিডিও এবং মনোমুগ্ধকর ফটোগ্রাফি: রাতের বেলা স্মার্টফোন দিয়ে ছবি তোলার ক্ষেত্রে অনেক প্রতিকূলতার মুখোমুখি হতে হয়, ফলে অগণিত সুন্দর মুহূর্তগুলো ক্যামেরাবন্দি করা হয় না কিংবা লো-কোয়ালিটিতে মুহূর্তগুলোকে ধারণ করতে হয়। রাতের বেলায় যেনো পরিষ্কার ও ঝকঝকে ভিডিও ধারণ করা যায় তা বিবেচনা করেই অপো এর নতুন সিরিজের ফোনগুলোতে প্রতিষ্ঠানটির নিজস্ব এনপিইউ, মারিসিলিকন এক্স ব্যবহার করেছে।

সর্বোচ্চ স্তরের ইমেজিং পারফরমেন্সের জন্য তৈরি করা একটি ৬এনএম প্রক্রিয়ার ওপর ভিত্তি করে, মারিসিলিকন এক্স বর্তমানে সবচেয়ে শক্তিশালী এআই কম্পিউটিং শক্তিকেই পুঞ্জীভূত করে না; বরং এটি অপো গবেষণা ইনস্টিটিউট দ্বারা নকশাকৃত একটি উন্নত এআই নয়েজ রিডাকশন (এআইএনআর) অ্যালগরিদমও চালায়। এর অর্থ হল এটি প্রতিটি ফ্রেমে, পিক্সেল থেকে পিক্সেল, বিস্তারিত, স্কিন টোন এবং  রঙের নির্ভুলতা সংরক্ষণ করার সময় শব্দ সনাক্ত করতে এবং হ্রাস করতে পারে। এর ফলে, রাতের বেলার ভিডিও রেজ্যুলেশন চারগুণ উন্নতি লাভ করেছে, কম গ্রেইন ও সুপিরিয়র কালার রিপ্রোডাকশন এর কারণে অ্যান্ড্রয়েড স্মার্টফোনে প্রথম বারের মত ফোরেকে  আল্ট্রা নাইট ভিডিও ধারণ সম্ভব হয়েছে, যেখানে প্রতিটি ফ্রেম একটি স্থির ছবির মত পরিষ্কার।

সিএন/এমএ

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন