শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বেঁচে গেলেন আল্লামা তাকি উসমানি

শুক্রবার, জুলাই ৯, ২০২১

প্রিন্ট করুন
নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বেঁচে গেলেন আল্লামা তাকি উসমানি 1
নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বেঁচে গেলেন আল্লামা তাকি উসমানি 1

নিরাপত্তারক্ষীদের তৎপরতায় বেঁচে গেছেন পাকিস্তানের প্রখ্যাত ইসলামি ব্যক্তিত্ব মুফতি তাকি উসমানি। আজ বৃহস্পতিবার ফজরের নামাজের পর করাচিতে অজ্ঞাত এক ব্যক্তি পকেটে ছুরি নিয়ে তাঁর সঙ্গে দেখা করতে যান। খবর এক্সপ্রেস নিউজ ও দ্য ডনের।

খবরে বলা হয়, এদিন ফজরের নামাজের পর এক ব্যক্তি মুফতি তাকি উসমানির সঙ্গে একান্তে কথা বলার অনুরোধ জানান। এ সময় নিরাপত্তারক্ষীরা তল্লাশি করে তার পকেট থেকে ছুরি বের করেন। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

করাচির কোরঙ্গি জোনের এসএসপি শাহজাহান খান বলেন, মুফতি তাকি উসমানির সঙ্গে দেখা করতে আসা অজ্ঞাত এক ব্যক্তিকে ছুরিসহ উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পুলিশ এ ঘটনার তদন্ত শুরু করেছে।

এর আগে ২০১৯ সালের মার্চে করাচিতে তাকি উসমানির গাড়িতে গুলিবর্ষণের ঘটনা ঘটে। ওই সময় গাড়িতে তাঁর সঙ্গে স্ত্রী ও দুই নাতি-নাতনিও ছিলেন।

সেই হামলায় তাকি উসমানির দুজন নিরাপত্তারক্ষী নিহত হন। এ ছাড়া পাকিস্তান বায়তুল মোকাররম মসজিদের খতিব মাওলানা আমির শেহাব ও তাকি উসমানিও আহত হন।

তাকি উসমানি বর্তমান বিশ্বে ইসলামি শিক্ষা, অর্থনীতি ও আইন বিষয়ে অন্যতম পুরোধা ব্যক্তিত্ব। উপমহাদেশ থেকে শুরু করে আরব বিশ্ব এবং পশ্চিমা বিশ্বেও তিনি সমানভাবে সমাদৃত।

দারুল উলুম করাচির এই ভাইস প্রিন্সিপাল পাকিস্তানের প্রথম গ্র্যান্ড মুফতি শফির ছেলে এবং পাকিস্তানের বর্তমান গ্র্যান্ড মুফতি রফি উসমানির ছোট ভাই। তিনি পাকিস্তান সুপ্রিম কোর্টের শরিয়াহ বেঞ্চের সাবেক বিচারপতিও ছিলেন।

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন