শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নয় মিলিয়ন ডলারে সিইপিজেডে পোশাক কারখানা করছে ভারতের সিউটেক ফ্যাশন

রবিবার, জুলাই ১৮, ২০২১

প্রিন্ট করুন
cepz 1
cepz 1

চট্টগ্রাম: চট্টগ্রাম রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চলে (সিইপিজেড) একটি  তৈরি পোশাক শিল্পকারখানা স্থাপন করবে ভারতীয় প্রতিষ্ঠান মেসার্স সিউটেক ফ্যাশন লিমিটেড। নয় দশমিক ২৬ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগে শিল্প কারখানাটি স্থাপন করা হবে।

এ লক্ষ্যে বাংলাদেশ রপ্তানী প্রক্রিয়াকরণ এলাকা কর্তৃপক্ষের (বেপজা) সাথে চুক্তি সই করেছে সিউটেক ফ্যাশন। এটি ভারতের বৃহত্তম পোশাক প্রস্তুুতকারক সংস্থা শাহী এক্সপোর্ট প্রাইভেট লিমিটেডের একটি অঙ্গসংস্থা।

বেপজার সদস্য (প্রকৌশল) মোহাম্মদ ফারুক আলম এবং সিউটেক ফ্যাশনের পরিচালক বালাজি পাভাদাই রোববার (১৮ জুলাই) দুপুরে ঢাকার বেপজা কমপ্লেক্সে নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন। এ সময় বেপজার সদস্য (অর্থ) নাফিসা বানু, সচিব মো. জাকির হোসেন চৌধুরী ও মহা যবস্থাপক (বিনিয়োগ উন্নয়ন) মো. তানভীর হোসেন উপস্থিত ছিলেন।

বেপজার মহা ব্যবস্থাপক (জন সংযোগ) নাজমা বিনতে আলমগীর জানান, চুক্তি অনুসারে সম্পূর্ণ বিদেশি মালিকানাধীন প্রতিষ্ঠান সিউটেক ফ্যাশন মহিলা, বাচ্চা ও পুরুষদের জন্য বছরে তিন দশমিক ৩৬ মিলিয়ন ওভেন টপ তৈরি করবে। কারখানাটিতে তিন হাজার ৩৯৩ জন বাংলাদেশি নাগরিকের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি হবে।

মহামারীর মধ্যেও বেপজা স্থানীয় ও বিদেশি উভয় বিনিয়োগকারীদের কাছ থেকে অনেক বিনিয়োগ প্রস্তাব পাচ্ছে বলেও জানান তিনি।

Views: 1

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন