শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপোতে হুয়াওয়ের সহযোগিতায় ফাইভজি অভিজ্ঞতা দেবে টেলিটক

বৃহস্পতিবার, জানুয়ারী ৬, ২০২২

প্রিন্ট করুন
teletalk 1
teletalk 1

ঢাকা: ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) ৬-৮ জানুয়ারি অনুষ্ঠিতব্য স্মার্টফোন অ্যান্ড ট্যাব এক্সপো ২০২২- এ হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের প্রযুক্তিগত সহায়তায় দর্শনার্থীদের ফাইভজি অভিজ্ঞতা লাভের সুযোগ দেবে রাষ্ট্রীয় মালিকানাধীন মোবাইল অপারেটর টেলিটক।

ফাইভজি এক্সপেরিয়েন্স জোনে দর্শনার্থীরা ব্যক্তি পর্যায়ে, বাড়িতে ও শিল্প খাতে ফাইভজি ব্যবহারের অভিজ্ঞতা নিতে এবং এ সম্পর্কে জানতে পারবেন।

এ এক্সপেরিয়েন্স জোন বিষয়ে আয়োজক মেকার কমিউনিকেশনের প্রধান নির্বাহী মুহাম্মদ খান বলেন, ‘আমরা এ এক্সপো নিয়ে অত্যন্ত আশাবাদী। দর্শনার্থীরা এখান থেকে স্মার্টফোন ও ট্যাব কিনতে পারবেন। বাংলাদেশ যখন ফাইভজি যুগে প্রবেশ করছে, তখন এ মেলায় এক্সপেরিয়েন্স জোন নতুন মাত্রা যোগ করছে। এর মাধ্যমে সাধারণ মানুষ প্রথম বারের মত ফাইভজি কি করতে পারে, সে অভিজ্ঞতা নেয়ার সুযোগ পাবেন। এ ধরনের উদ্যোগ গ্রহণের জন্য টেলিটকের প্রতি আমরা কৃতজ্ঞতা প্রকাশ করছি ও প্রযুক্তিগত সহায়তা দেয়ার জন্য হুয়াওয়েকে ধন্যবাদ জানাই।’

এ বিষয়ে হুয়াওয়ে বাংলাদেশের হেড অব পাবলিক অ্যাফেয়ার্স অ্যান্ড কমিউনিকেশনস ইউয়িং কার্ল বলেন, ‘বাংলাদেশের ফাইভজি যুগে প্রবেশের মত ঐতিহাসিক মুহূর্তের অংশ হতে পেরে হুয়াওয়ে বাংলাদেশ অত্যন্ত গর্বিত। আমরা বিশ্বাস করি, ব্যক্তি, বাড়ি ও শিল্প পর্যায়ে নানা অ্যাপ্লিকেশনের মাধ্যমে সমাজে পরিবর্তন আনবে ফাইভজি। আর হুয়াওয়ে সব সময় বাংলাদেশকে এর উদ্ভাবনী প্রযুক্তির সুবিধা দেবে, কারণ আমরা বাংলাদেশের জন্যই বাংলাদেশে কাজ করছি।”

প্রসঙ্গত, ২৩ বছরেরও বেশি সময় ধরে ‘ইন বাংলাদেশ, ফর বাংলাদেশ’ মূলমন্ত্রের সাথে হুয়াওয়ে বাংলাদেশের ডিজিটাল রূপান্তরের যাত্রাকে ত্বরাণ্বিত করতে এর বৈশ্বিক দক্ষতার সাথে দেশকে সর্বাত্মক সহায়তা দিতে কাজ করছে। ২০১৮ সালে প্রতিষ্ঠানটি অন্যান্য পার্টনারদের সাথে দেশের প্রথম ফাইভজি ট্রায়াল পরিচালনা করে। দেশে উন্নত কানেক্টিভিটি নিশ্চিত করতে টেলিটক এবং হুয়াওয়ে দশ বছরেরও বেশি সময় ধরে ঘনিষ্ঠভাবে কাজ করছে। এ দীর্ঘ মেয়াদী ব্যবসায়িক সম্পর্কের সর্বশেষ যৌথ কার্যক্রম ছিল ফাইভজি চালু, যেখানে হুয়াওয়ে চারটি সাইটে এর অত্যাধুনিক প্রযুক্তি দিচ্ছে।’

সিএন/এমএ

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন