শনিবার, ২০ এপ্রিল ২০২৪

শিরোনাম

৭ মার্চের ‘জয় বাংলা কনসার্ট’ এবার চট্টগ্রামে

বুধবার, ফেব্রুয়ারী ২১, ২০২৪

প্রিন্ট করুন

চট্টগ্রাম: ঐতিহাসিক ৭ মার্চের গুরুত্ব ও চেতনা নতুন প্রজন্মের মাঝে ছড়িয়ে দিতে ব্যান্ডের শহর চট্টগ্রামে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৭ মার্চের ‘জয় বাংলা কনসার্ট’। চট্টগ্রাম জেলা প্রশাসন ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) তত্বাবধানে সেন্টার অব রিসার্চ এন্ড ইনফরমেশন (সিআরআই) ঢাকার পক্ষ থেকে জাতির জনক শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চ দিবসের ভাষণ যুবসমাজের মধ্যে অনুপ্রেরণার উদ্যোগ হিসেবে প্রথম বারের মত এ জমকালো কনসার্ট অনুষ্ঠিত হবে চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামে।

আয়োজনের সার্বিক পরিস্থিতি ও প্রস্তুতি পরিদর্শনে মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) এমএ আজিজ স্টেডিয়ামে আসেন চট্টগ্রাম জেলার প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এরমধ্যেই সম্পূর্ণ আয়োজন সুষ্ঠভাবে সম্পন্ন করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের পাশাপাশি নিয়মিত মনিটরিং করছেন চট্টগ্রাম জেলা প্রশাসন। কনসার্ট স্টেজ কাপাতে আসছেন আর্টসেল, নেমেসিস, চিরকুটসহ আরো অন্যন্য ব্যান্ড ও শিল্পীরা।

প্রতি বছর ঢাকা আর্মি স্টেডিয়ামে অনুষ্ঠিত হলেও এবারই প্রথম বারের মত এমএ আজিজ স্টেডিয়ামে এ কনসার্টের আয়োজন চলছে।

চট্টগ্রাম জেলার প্রশাসক বলেন, ‘জয় বাংলা মন্ত্রে তরুণদের একতাবদ্ধ করতে আগামী ৭ মার্চ আয়োজন করা হয়েছে জয় বাংলা কনসার্ট। আমাদের সব ধরনের প্রস্তুতির কার্যক্রম চলমান রয়েছে। আশা করছি, চট্টগ্রামবাসীকে আমরা তাদের কাঙ্খিত কনর্সাট উপহার দিতে পারব।’

বলে রাখা ভাল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণ পৃথিবীর শ্রেষ্ঠ শত ভাষণের একটি। আর একাত্তরে মুক্তিকামী মানুষকে ঐক্যবদ্ধ করেছিল ‘জয় বাংলা শ্লোগান’।

সিএন/আলী

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন