মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

গুয়াংজু ও ব্যাংকক রুটে ইউএস-বাংলার ফ্লাইট বাড়বে ১ সেপ্টেম্বর থেকে

শুক্রবার, আগস্ট ১১, ২০২৩

প্রিন্ট করুন

ঢাকা: ঢাকা-গুয়াংজু রুটে আগামী ১ সেপ্টেম্বর থেকে সপ্তাহে পাঁচটি ফ্লাইট চালাতে যাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। বর্তমানে সপ্তাহে তিন দিন ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালাচ্ছে।

স্বাধীনতার পর ইউএস-বাংলা এয়ারলাইন্সই চীনের কোন প্রদেশে পরিচালনা করা প্রথম বাংলাদেশী এয়ারলাইন্স। ২০১৮ সালের ২৬ এপ্রিল থেকে গুয়াংজু রুটে প্রতিনিয়ত ফ্লাইট চালিয়ে আসছে। বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসের প্রভাবের সময়েও ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা-গুয়াংজু রুটে ফ্লাইট চালিয়েছে। করোনা পরবর্তী যাত্রীদের চাহিদা ও করোনার নানা বিধিনিষেধ উঠে যাওয়ার পর ইউএস-বাংলা এয়ারলাইন্স এই রুটে ফ্লাইট বাড়ানোর পরিকল্পনা নেয়।

আগামী ১ সেপ্টেম্বর থেকে সপ্তাহে সোম, মঙ্গল, বুধ, বৃহস্পতি ও শনিবার ঢাকা থেকে রাত দশটা দশ মিনিটে চীনের গুয়াংজুর উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে এবং স্থানীয় সময় ভোর তিনটা ৫০ মিনিটে গুয়াংজুতে পৌঁছাবে। এছাড়া, গুয়াংজু থেকে সপ্তাহে মঙ্গল, বুধ, বৃহস্পতি, শুক্র ও রোববার ভোর পাঁচটায় ঢাকার উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে আসবে এবং সকাল সাতটায় ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছাবে। ঢাকা-গুয়াংজু রুটের নূন্যতম ওয়ানওয়ের ভাড়া ৩০ হাজার ৬৬৯ টাকা ও রিটার্ণ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার ৫৪০ টাকা।

ভ্রমণ পিপাসু পর্যটকদের জন্য এশিয়া তথা পৃথিবীর অন্যতম গন্তব্য থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে আগামী ১ সেপ্টেম্বর থেকে প্রতিদিন সকাল দশটা দশ মিনিটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ব্যাংককের সুবর্ণভূমি আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশ্যে ছেড়ে যাবে এবং ব্যাংককের স্থানীয় সময় দুপুর একটা ৪০ মিনিটে পৌঁছাবে। আবার, ব্যাংকক থেকে প্রতিদিন দুপুর দুইটা ৪০ মিনিটে ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে এবং বিকাল চারটা ২৫ মিনিটে ঢাকায় পৌঁছাবে। বর্তমানে সপ্তাহে চার দিন ঢাকা-ব্যাংকক রুটে ফ্লাইট চলছে। ঢাকা-ব্যাংকক রুটের নূন্যতম রিটার্ণ ভাড়া নির্ধারণ করা হয়েছে ৩২ হাজার ৮৪৩ টাকা।

ব্যাংকক, গুয়াংজু ছাড়াও ইউএস-বাংলা এয়ারলাইন্স ঢাকা থেকে কলকাতা, চেন্নাই, দুবাই, শারজাহ, মাস্কাট, দোহা, কুয়ালালামপুর. সিঙ্গাপুর ও মালদ্বীপের রাজধানী মালেতে ফ্লাইট চালাচ্ছে। এছাড়া, বাংলাদেশের অভ্যন্তরে সব রুটে ফ্লাইট চালাচ্ছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

ব্যাংকক ও গুয়াংজু রুটে বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে ফ্লাইট চালাচ্ছে ইউএস-বাংলা। বর্তমানে ইউএস-বাংলার বহরে আটটি বোয়িং ৭৩৭-৮০০, নয়টি ব্র্যান্ডনিউ এটিআর ৭২-৬০০সহ মোট ২০টি এয়ারক্রাফট রয়েছে। শিগগিরই ইউএস-বাংলার বহরে দুইটি এয়ারবাস ৩৩০সহ মোট ছয়টি ওয়াইড বডি ও ২০টি ন্যারোবডি এয়ারক্রাফট যুক্ত করার পরিকল্পনা রয়েছে। এছাড়া, স্বল্পতম সময়ের মধ্যে ঢাকা-দিল্লী ও ঢাকা-জেদ্দা রুটে ফ্লাইট চালানোর পরিকল্পনা করছে ইউএস-বাংলা।

সিএন/এমএ

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন