বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চট্টগ্রামে গণটিকার দ্বিতীয় ডোজ আগামীকাল

সোমবার, সেপ্টেম্বর ৬, ২০২১

প্রিন্ট করুন
tika f 2104251029 1
tika f 2104251029 1

নিজস্ব প্রতিবেদক>>

এক মাস আগে চট্টগ্রামে গণটিকায় প্রথম ডোজ নেয়া টিকাগ্রহীতাদের কোভিড-১৯ এর দ্বিতীয় ডোজ দেওয়া হবে। আগামীকাল মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) সকাল ৯টা থেকে এ গণটিকা কর্মসুচি শুরু হবে। গত ৭ আগস্ট গণটিকায় যারা প্রথম ডোজ নিয়েছিলেন, তারাই শুধু দ্বিতীয় ডোজের এ টিকা নিতে পারবেন। অবশ্যই প্রথম ডোজের টিকা কার্ড সঙ্গে আনতে হবে। তবে দ্বিতীয় দফা এ গণটিকা কার্যক্রমে নতুন করে কোভিড-১৯ এর প্রথম ডোজ দেওয়া হবে না। সোমবার (৬ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, ‘গত ৭ আগস্ট যারা গণটিকার প্রথম ডোজ নিয়েছেন কাল তাদেরকেই টিকার দ্বিতীয় ডোজ দেওয়া হবে। মহানগর ও উপজেলার গণটিকার প্রথম ডোজ যিনি যে কেন্দ্রে নিয়েছিলেন, একই কেন্দ্রে দ্বিতীয় ডোজ নেবেন। তবে কাল নতুন করে কাউকে গণটিকা কার্যক্রমের প্রথম ডোজ টিকা দেওয়া হবে না। কেন্দ্র পরিবর্তন করে টিকা গ্রহণ করা যাবে না।’

এদিকে, গত ৭ আগস্ট একদিনের গণটিকা কার্যক্রমে মহানগরসহ চট্টগ্রাম জেলায় সব মিলিয়ে এক লাখ ৫৮ হাজার মানুষ টিকার প্রথম ডোজের আওতায় এসেছেন। এর মাঝে মহানগরেই টিকা পেয়েছেন প্রায় ৩৭ হাজার মানুষ। আর উপজেলা পর্যায়ে পেয়েছেন ১ লাখ ২১ হাজার জন। সিটি কর্পোরেশন এলাকার ৪১টি ওয়ার্ডের ১২৩টি কেন্দ্রে গণটিকা দেওয়া হয়েছিল। আর উপজেলা পর্যায়ে টিকা দেওয়া হয় ১৯৭টি কেন্দ্রে। এই কার্যক্রমের আওতায় সিটি কর্পোরেশন এলাকায় মডার্না এবং উপজেলা পর্যায়ে দেওয়া হয় সিনোফার্মের টিকা।

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন