মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চবিতে এক দশক ধরে সক্রিয়ই নেই সাদা দল, দাবি বিএনপিপন্থী শিক্ষকদের

বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য পদে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. শামীম উদ্দীন খানকে সুপারিশ করে সাদা দলের প্যাডে দেওয়া বিবৃতির সঙ্গে বিএনপিপন্থী শিক্ষকদের কোন সম্পর্ক নেই বলে জানিয়েছে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম। সংগঠনটির দাবি, গত এক দশকের অধিক সময় ধরে সাদা দল নামে কোন মোর্চা সক্রিয়ই নেই।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সংগঠনের সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ আল আমীন ও সাধারণ সম্পাদক অধ্যাপক এস. এম. নছরুল কাদির স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, আমরা গভীর উদ্বেগের সাথে লক্ষ্য করছি যে, বিগত ২১শে আগষ্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কতিপয় শিক্ষক তথাকথিত “স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও জাতীয়তাবাদ আদর্শে উজ্জীবিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজের (সাদা দল) নাম ব্যবহার করে জনৈক জামায়াতপন্থী শিক্ষককে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মনোনয়ন দেওয়ার দাবী সম্বলিত একটি প্রেসনোট প্রচার করে আসছে।

উক্ত বিষয়ে জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম, আমাদের অবস্থান পরিস্কার করা জরুরি মনে করছি। বস্তুত বিগত একদশকের অধিক সময় ধরে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে “সাদা দল” বলে কোন মোর্চা সক্রিয় নাই। মতাদর্শগত কারনে জামাত সমর্থিত শিক্ষকদের থেকে আলাদা হয়ে জাতীয়তাবাদ আর্দশের শিক্ষকেরা “জাতীয়তাবাদী শিক্ষক ফোরাম” নামক ব্যানারে ঐক্যবদ্ধ এবং সক্রিয়।

তাই তথাকথিত “সাদা দল” এর বর্তমান কার্যক্রমের সাথে বাংলাদেশী জাতীয়তাবাদে বিশ্বাসী শিক্ষকসমাজের কোন সম্পর্ক নাই।

এর আগে দুপুরে এক বিবৃতিতে সাদা দলের পক্ষ থেকে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. মোহাম্মদ শামীম উদ্দীন খানকে উপাচার্য পদে দল থেকে মনোনয়ন দেওয়ার কথা জানায় স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও জাতীয়তাবাদ আদর্শে উজ্জীবিত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় শিক্ষক সমাজ (সাদা দল)।

সিএন/এমটি

Views: 227

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন