মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

চবির উপাচার্য পদে ড. শামীম উদ্দীনকে চায় সাদা দল

বৃহস্পতিবার, আগস্ট ২২, ২০২৪

প্রিন্ট করুন

সিএন প্রতিবেদন: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য পদে সিন্ডিকেট সদস্য অধ্যাপক ড. শামীম উদ্দীন খানকে সুপারিশ করেছে স্বাধীনতা, গণতন্ত্র, ধর্মীয় মূল্যবোধ ও বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শে উজ্জীবিত শিক্ষক সমাজ তথা সাদা দল।

বৃহস্পতিবার (২২ আগস্ট) সংগঠনটির স্টিয়রিং কমিটির সদস্য অধ্যাপক ড. আতিয়ার রহমান সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২১ আগষ্ট চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাদা দলের এক সাধারণ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সাদা দলের আহ্বায়ক এবং বর্তমান বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ক্যাটাগরিতে নির্বাচিত সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান। সভায় সর্বসম্মতভাবে নিম্নোক্ত সিদ্ধান্তসমূহ গৃহীত হয়।

১. চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রোভিসিসহ সকল প্রশাসনিক শূণ্য পদে নিয়োগ প্রদান করে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম দ্রুত শুরু করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করা হয়।

২. চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় দেশের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে ছাত্র-জনতার গণঅভ্যুত্থান পরবর্তী
সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে শিক্ষাগত ও প্রশাসনিক যোগ্যতা বিচারে নিপীড়নবিরোধী শিক্ষক ঐক্যের প্রধান সমন্বয়ক এবং সাদা দলের আহ্বায়ক ও বর্তমান বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ক্যাটাগরিতে নির্বাচিত সিন্ডিকেট সদস্য ফাইন্যান্স বিভাগের প্রফেসর ড. মোহাম্মদ শামীম উদ্দিন খান কে সুপারিশ করা হয়।

সিএন/এমটি

Views: 114

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন