মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

ঢাকায় ফিরলেন হাথুরুসিংহে

শুক্রবার, আগস্ট ২, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: পাকিস্তানের বিপক্ষে আসন্ন দুই ম্যাচ টেস্ট সিরিজকে সামনে রেখে ঢাকায় ফিরেছেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। বৃহস্পতিবার (১ আগস্ট) রাত দশটায় সিঙ্গাপুর এয়ারলাইন্সে করে ঢাকায় আসেন হাথুরু। তার সঙ্গে ঢাকায় ফিরেছেন ট্রেনার নিক লি’ও।

টি-২০ বিশ্বকাপের পর লম্বা ছুটি পেয়ে অস্ট্রেলিয়ায় পরিবারের কাছে যান হাথুরুসিংহে।
পাকিস্তান সিরিজকে সামনে রেখে গেল এক মাস ধরে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছেন বাংলাদেশের ক্রিকেটাররা। কিন্তু, এ সময় দলের সঙ্গে ছিলেন না হাথুরুসিংহে। কাল শনিবার (৩ আগস্ট) থেকে ফের শুরু হওয়া অনুশীলনে ক্রিকেটারদের নিয়ে পুরোদমে কাজ করবেন হাথুরু।

তবে, এ অনুশীলনে পাওয়া যাবে না মুশফিকুর রহিম, মোমিনুল হক, মাহমুদুল হাসান জয় ও শাহাদাত হোসেন দিপুদের। পাকিস্তান সফরে খেলার জন্য বাংলাদেশ ‘এ’ দলে ডাক পেয়েছেন তারা। মূলত চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের প্রস্তুতি হিসেবেই বাংলাদেশ ‘এ’ দলে রাখা হয়েছে মুশফিক-মোমিনুলদের। এ অনুশীলন পর্বে আরো থাকবেন না অলরাউন্ডার সাকিব আল হাসান ও পেসার শরিফুল ইসলাম। বর্তমানে কানাডার গ্লোবাল টি-টোয়েন্টিতে খেলছেন সাকিব ও শরিফুল। জাতীয় দলের সঙ্গে সাকিব কবে নাগাদ যোগ দিবেন, তা এখনো নিশ্চিত নয়। তবে, আগামী ৯ বা ১০ আগস্ট দলের সঙ্গে যোগ দিতে পারেন শরিফুল।

বিসিবি ক্রিকেট অপারেশন্স প্রধান জালাল ইউনুস জানিয়েছিলেন, সরাসরি পাকিস্তানে দলের সঙ্গে যোগ দিতে পারেন সাকিব। কিন্তু, দল দেশে থাকতেই সাকিবের যোগদান চায় বোর্ড।

এ দিকে, শুক্রবার (২ আগস্ট) ঢাকার আসার কথা রয়েছে বাংলাদেশের স্পিন-বোলিং পরামর্শক পাকিস্তানের মুশতাক আহমেদের। বিসিবির এক কর্মকর্তা নিশ্চিত করেছেন, শনিবার (৩ আগস্ট) থেকে শুরু হওয়া দলের অনুশীলনে উপস্থিত থাকবেন তিনি। শনিবার (৩ আগস্ট) ঢাকায় আসবেন সহকারী কোচ নিক পোথাস।

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য আগস্টের দ্বিতীয় সপ্তাহে দেশ ছাড়বে বাংলাদেশ। রাওয়ালপিন্ডিতে আগামী ২১ আগস্ট থেকে প্রথম টেস্ট ও করাচিতে ৩০ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় ও শেষ টেস্ট।

সিএন/আলী

Views: 6

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন