মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

নেটওয়ার্ক আধুনিকায়নে জেডটিইয়ের সাথে চুক্তি করল বাংলালিংক

বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

প্রিন্ট করুন
banglalink 1 scaled
banglalink 1 scaled

ঢাকা: নেটওয়ার্ক আধুনিকায়নের লক্ষ্যে জেডটিইয়ের সাথে একটি চুক্তি সই করেছে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক। বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এরিক অস ও জেডটিই কর্পোরেশনের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ওয়াং জিয়াং পেং (জেমস) বাংলালিংকের অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে চুক্তিতে সই করেন।

অনুষ্ঠানে বাংলালিংকের অ্যাক্টিং চিফ টেকনোলজি অফিসার হাসনাত রেজা মাহবুব আলম, চিফ ফিন্যান্সিয়াল অফিসার সেম ভেলিপাসাওগ্লু, জেডটিই বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা লিউও ওয়েন চেং (ভিনসেন্ট), জেডটিই গ্রুপ অফিস ফর ভিওনে ম্যানেজিং ডিরেক্টর লিয়াও হুই (লিও), ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস অফ এশিয়া প্যাসিফিক অ্যান্ড সিআইএসের ভিপি শেন হুই ও প্রতিষ্ঠান দুইটির অন্য উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এ চুক্তির আওতায় বাংলালিংক আগামী পাঁচ বছর নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধির জন্য জেডটিইয়ের পণ্য ও প্রযুক্তি ব্যবহার করবে। নেটওয়ার্কে নিয়মিত বিনিয়োগ ও নতুন স্পেকট্রাম ক্রয়ের ফলে ইতিমধ্যেই দেশব্যাপী বাংলালিংকের নেটওয়ার্কের গতি বৃদ্ধি ও কভারেজ সম্প্রসারিত হয়েছে। জেডটিইয়ের সাথে এ অংশীদারিত্ব বাংলালিংকের নেটওয়ার্ক আধুনিকায়নের প্রচেষ্টাকে ত্বরান্বিত করবে।

এরিক অস বলেন, ‘জেডটিইয়ের সাথে আমাদের এ চুক্তি বাংলালিংকের ভবিষ্যৎমুখী পরিকল্পনা ও সেরা নেটওর্য়াক সেবা দেওয়ার প্রস্তুতিকে প্রতিফলিত করে। সাম্প্রতিক বছরগুলিতে আধুনিক প্রযুক্তির মাধ্যমে নেটওয়ার্কের মান বাড়ানোর জন্য আমরা বিপুল পরিমাণ বিনিয়োগ করেছি। আমরা বিশ্বাস করি, জেডটিইয়ের অভিনব প্রযুক্তি ও পদ্ধতি এ ক্ষেত্রে সহায়ক হবে।’

ওয়াং জিয়াং পেং (জেমস) বলেন, ‘নেটওয়ার্ক আধুনিকীকরণের জন্য বাংলালিংকের সাথে এ চুক্তি করতে পেরে আমরা আনন্দিত। গ্রাহকদের নিরবচ্ছিন্ন সংযোগ ও উন্নত ডিজিটাল সেবা দেওয়ার জন্য তাদের যে প্রচেষ্টা, তাতে অবদান রাখার জন্য এটি একটি বিশেষ সুযোগ। জেডটিইয়ের অভিনব প্রযুক্তি ও সমন্বিত পদ্ধতি তাদের নেটওয়ার্ক সক্ষমতা বৃদ্ধি করবে বলে আমরা বিশ্বাস করি।’

সম্প্রতি বাংলালিংক ২০২২ সালে কমপক্ষে তিন হাজার বেস ট্রান্সসিভার স্টেশন (বিটিএস) নির্মাণের পরিকল্পনা ঘোষণা করেছে।

সিএন/এমএ

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন