মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

প্রথম বারের মত নির্বাচনী প্রচারণায় একসাথে বাইডেন-কমলা

মঙ্গলবার, সেপ্টেম্বর ৩, ২০২৪

প্রিন্ট করুন

পেনসিলভানিয়া, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস প্রথম একসাথে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন পেনসিলভানিয়ায়। এ দিন, ছয় শতাধিক সমর্থকের মাঝে বক্তৃতা করেন তারা। এ সময় কামালার ব্যাপক প্রশংসা করেন বাইডেন।

কমলাকে প্রেসিডেন্ট প্রার্থী হিসেবে বাইডেনের স্বীকৃতির পর সোমবার (২ সেপ্টেম্বর) হাতে হাত রেখে প্রচারণার মঞ্চে আসেন তারা। আসন্ন নির্বাচনে পেনসিলভানিয়া অঙ্গরাজ্যকে বিবেচনা করা হচ্ছে হাড্ডাহাড্ডি লড়াইয়ের এলাকা হিসেবে। আর তাই ভোটারদের মন জয়ের চেষ্টায় সেখানে একসাথে যান বাইডেন ও কামালা।

এ সময় জো বাইডেন বলেন, ‘যুক্তিসঙ্গত পছন্দের প্রার্থী একজনই, আর তিনি হলেন কমলা হ্যারিস।’

তিনি আরো বলেন, ‘গেল চার বছরে যে অগ্রগতি হয়েছে, কমলা তা আরো এগিয়ে নিয়ে যাবেন। তিনি যা করেন, জেনেবুঝেই করেন। তাই, কমলা হ্যারিসকে প্রেসিডেন্ট নির্বাচিত করলে তা হবে ভোটারদের নেয়া সবচেয়ে ভাল সিদ্ধান্ত।’

অন্য দিকে, কমলা বাইডেনের প্রশংসা করে বলেন, ‘জো বাইডেন যুক্তরাষ্ট্রের ইতিহাসে ‘সবচেয়ে রূপান্তরকারী’ প্রেসিডেন্টদের একজন।’ তাকে শ্রমিক ইউনিয়ন বান্ধব বলেও উল্লেখ করেন কমলা।

এছাড়াও তারা পিটসবার্গে শ্রমিক সংঘের সদস্যদের সাথে দেখা করেন।

আগামী নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচনকে সামনে রেখে করা বিভিন্ন জনমত জরিপে দেখা গেছে, বাইডেন প্রার্থিতা প্রত্যাহার করার পূর্ব পর্যন্ত রিপাবলিকান প্রার্থী ট্রাম্পের দিকে জনগণের সমর্থন বেশি থাকলেও বর্তমান প্রেসিডেন্ট প্রার্থিতা প্রত্যাহার করে কমলা হ্যারিসকে সমর্থন দেয়ার পর থেকে ট্রাম্পকে হারানোর সুযোগ বাড়ছে।

এ দিকে, রিপাবলিকান প্রার্থী প্রার্থী ট্রাম্পের ওপর থেকে সমর্থন তুলে নিচ্ছেন তার নিজ দলের বহু সমর্থক। ট্রাম্পের প্রাক্তন প্রেস সেক্রেটারি স্টিফানি গ্রিশাম, কংগ্রেসের প্রাক্তন সদস্য অ্যাডাম কিনজিংগারসহ অনেকেই ট্রাম্পকে নয়, কমলাকে সমর্থন করছেন। ২০০ রিপাবলিকান, যারা বিভিন্ন সময় দলীয় প্রেসিডেন্ট প্রার্থীর পক্ষে কাজ করেছেন, তারা কমলাকে সমর্থন করে খোলা চিঠি প্রকাশ করেছেন।

সিএন/আলী

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন