বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

মুশফিকের সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে ১১৭ রানের লিড বাংলাদেশের

শনিবার, আগস্ট ২৪, ২০২৪

প্রিন্ট করুন

রাওয়ালপিন্ডি, পাকিস্তান: অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিমের সেঞ্চুরিতে পাকিস্তানের বিপক্ষে রাওয়ালপিন্ডি টেস্টের প্রথম ইনিংসে ১১৭ রানের লিড নিয়েছে সফরকারী বাংলাদেশ। প্রথম ইনিংসে পাকিস্তানের ছয় উইকেটে ৪৪৮ রানের উত্তরে ৫৬৫ রানে অলআউট হয় টাইগাররা। ১৯১ রানে আউট হন মুশফিক।

গতকাল শুক্রবার (২৩ আগস্ট) তৃতীয় দিন শেষে পাঁচ উইকেটে ৩১৬ রান করেছিল বাংলাদেশ। পাঁচ উইকেট হাতে নিয়ে ১৩২ রানে পিছিয়ে ছিলো টাইগাররা। মুশফিক ৫৫ ও লিটন দাস ৫২ রানে অপরাজিত ছিলেন। আজ শনিবার (২৪ আগস্ট) দিনের নবম ওভারে পাকিস্তানের পেসার নাসিম শাহর বলে ৫৬ রানে আউট হন লিটন। ৭৮ বল খেলে আটটি চার ও একটি ছক্কা হাঁকান তিনি। ষষ্ঠ উইকেট জুটিতে মুুশফিকের সঙ্গে ১১৪ রান যোগ করেন লিটন। লিটন ফেরার পর মেহেদি হাসান মিরাজকে নিয়ে বাংলাদেশের রানের চাকা সচল রাখেন মুশফিক। ইনিংসের ১১৬তম ওভারে টেস্ট ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরির দেখা পান মুশফিক। ১৩৭তম ওভারে পাকিস্তানের রান টপকে বাংলাদেশকে লিড এনে দেন মুশফিক-মিরাজ।

ডাবল-সেঞ্চুরির সম্ভাবনা জাগিয়ে ব্যক্তিগত ১৯১ রানে পেসার মোহাম্মদ আলির বলে আউট হন মুশফিক। তার ৩৪১ বলের ইনিংসে ২২টি চার ও একটি ছক্কা ছিল। সপ্তম উইকেটে মিরাজের সঙ্গে ১৯৬ রানের জুটি গড়েন মুশফিক।
মুশফিক ফেরার পর বাংলাদেশের লিড বাড়িয়েছেন মিরাজ ও শরিফুল ইসলাম। নবম ব্যাটার হিসেবে ছয়টি চারে ৭৭ রানে আউট হন মিরাজ। শেষ ব্যাটার হিসেবে শরিফুল ২২ রানে থামলে শেষ হয় বাংলাদেশের ইনিংস।

পাকিস্তানের নাসিম শাহ তিনটি, শাহিন শাহ আফ্রিদি-খুররাম শাহজাদ ও আলি দুইটি করে উইকেট নেন।

সিএন/আলী

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন