বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

যুক্তরাষ্ট্রের মাইনর লিগ/চমৎকার বোলিংয়ে আটলান্টা ফায়ারকে জেতালেন সাইফউদ্দিন

সোমবার, সেপ্টেম্বর ১৬, ২০২৪

প্রিন্ট করুন

আটলান্টা, জর্জিয়া, যুক্তরাষ্ট্র: যুক্তরাষ্ট্রের মাইনর লিগে মোহাম্মদ সাইফউদ্দিনের প্রথম ম্যাচ। ম্যাচের শেষ বলে প্রতিপক্ষের জয়ের জন্য প্রয়োজন পাঁচ রান। বল হাতে বাংলাদেশের এ বোলিং অলরাউন্ডার। ব্যাটার জুনায়েদ সিদ্দিকির সব চেষ্টা ব্যর্থ সাইফের ইয়োর্কারের সামনে। প্রথম ম্যাচেই বাজিমাত টাইগার অলরাউন্ডারের। আটলান্টা ফায়ারকে ম্যাচ জিতিয়ে ম্যাচেসেরাও হলেন সাইফউদ্দিন।

রোববার (১৫ সেপ্টেম্বর) মাইনর লিগ ক্রিকেটে (সাউথ) আটলান্টা লাইটিনিংকে চার রানে হারিয়েছে আটলান্টা ফায়ার। চমৎকার বোলিংয়ে আটলান্টা ফায়ারের জয়ের নায়ক হয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন।

এ দিন, পূর্বে ব্যাট করে ২০ ওভারে আট উইকেট হারিয়ে ১৩৭ রান করে ফায়ার। উত্তরে আট উইকেট হারিয়ে ১৩৩ রান করতে পারে লাইটিনিং। তিন ওভারে মাত্র ১৩ রান দিয়ে চার উইকেট শিকার করে ম্যাচসেরা হয়েছেন সাইফ।

পূর্বে ব্যাট করতে নামা ফায়ারের পক্ষে সর্বোচ্চ ৩৪ রান করেন স্টিভেন টেইলর। ২৪ বলে চার চার ও দুই ছয়ে এ রান করেন তিনি। এছাড়া, ৩৩ বলে ৩২ রান করেন আকাশ দেব। আট নম্বরে নেমে পাঁচ বলে ছয় রান করেই রানআউট হন সাইফ।

লাইটিনিংয়ের পক্ষে সানি প্যাটেল, সোয়েব তাই ও জুনায়েদ সিদ্দিকি দুইটি করে উইকেট শিকার করেন। একটি উইকেট শিকার করেন ফানি সিমাদ্রি।

উত্তরে ব্যাট করতে নেমে ভালই জবাব দিচ্ছিল লাইটিনিং। আরান চেনচু ৪৫ বলে তিন ছয়ের মারে ৩৮ ও প্রাসাদ মূর্তি ২৪ বলে তিন চার ও দুই ছয়ে ৩৪ রান করেন। সাইফউদ্দিন এ দিন শিকার শুরু করেন দলীয় চতুর্থ ওভারে বল করতে এসে। ব্যক্তিগত দ্বিতীয় ওভারে ফেরান সাগর প্যাটেলকে। তার বলে সাগর ঠিকঠাক ব্যাট চালাতে পারেননি। ব্যাটে লেগে বল মাটিতে পরার পূর্বেই তা তালুবন্দি করেন সাউফউদ্দিন নিজেই। দৌড়ে গিয়ে ডাইভ দিয়ে আউট করেন আটলান্টা লাইটনিংয়ের ওপেনারকে। এর পূর্বে ব্যক্তিগত প্রথম ওভারে চার চার দিয়ে উইকেটশূন্য ছিলেন এ বাংলাদেশি অলরাউন্ডার।

এরপর সাইফ বল করতে আসেন একদম শেষ ওভারে। সে সময় জয়ের জন্য লাইটিনিংয়ের দরকার দশ রান। প্রথম বলেই তিনি ভারতে প্রাক্তন ব্যাটার উন্মুক্ত চাঁদকে আউট করেন। সাইফের ফুলটসে ক্যাচ তুলে দিয়েছিলেন চাঁদ। ১৮ রান করে সাজঘরে ফিরে যান তিনি। দ্বিতীয় বলটি ইয়োর্কার করেনব তিনি। ব্যাটারও কোনমতে সিঙেল নেন। তৃতীয় বলে ফের উইকেট পান সাইফ। তার স্লোয়ার বাউন্সে ক্যাচ তুলে দেন অলরাউন্ডার সানি প্যাটেল। চার বলে নয় রান করেন তিনি। এরপর শেষ বলে জুনায়েদ সিদ্দিকিকেও বোল্ড করেন তিনি। শেষ ওভারেই মূল্যবান তিনটি উইকেট শিকার করেন সাইফ।

সিএন/আলী

Views: 3

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন