মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

শরিফুলের পর মুস্তাফিজের আঘাত

মঙ্গলবার, মে ২৫, ২০২১

প্রিন্ট করুন
1111111 1
1111111 1

ওপেনিংয়ে ব্যাট করতে নামা শ্রীলঙ্কান ওপেনার দানুশকা গুনাথিলাকা ভালোই খেলছিলেন। তবে লঙ্কান তারকার ইনিংস বড় করতে দিলেন না মুস্তাফিজুর রহমান। ইনিংসের ১৪তম ওভারে কাটার-মাস্টারের করা বলে শট হাঁকাতে সাকিব আল হাসানের হাতে ক্যাচ তুলে দেন তিনি। দুই বাউন্ডারিতে ৪৬ বলে ২৪ রানে ফিরেন তিনি।

এ রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ দুই উইকেটে ৬৬ রান। জয়ের জন্য আরও ১৮১ রান করতে হবে সফরকারীদের।

শ্রীলঙ্কার প্রথম উইকেট নিয়েছেন অভিষিক্ত শরিফুল ইসলাম। ইনিংসের ষষ্ঠ ওভারে লঙ্কান ওপেনার কুশল পেরেরাকে ফিরিয়ে দেন তিনি। ১৫ বলে ১৪ রান করে ফেরেন পেরেরা।

আজ মঙ্গলবার সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে আগে ব্যাট করে ৪৮.২ ওভারে ২৪৬ রান করে বাংলাদেশ। দলের পক্ষে সর্বোচ্চ ১২৭ বলে ১২৫ রান করেন মুশফিক।

এদিন টস জিতে ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান তামিম ইকবাল ও সাকিব আল হাসানকে হারায় বাংলাদেশ। দুজনকেই এলবির ফাঁদে ফেলেন লঙ্কান পেসার দুশমন্থ চামিরা। নিজের স্পেলের প্রথম বলে প্রথমে তামিমকে ফেরান। যদিও তামিমকে প্রথমে আউট দেননি আম্পায়ার। পরে রিভিউ নিয়ে বাংলাদেশ অধিনায়ককে সাজঘরে পাঠান তিনি। ৬ বলে ১৩ রান করেন বাঁহাতি এই ওপেনার।

একই ওভারের চতুর্থ বলে ফিরিয়ে দেন তিনে ব্যাট করতে নামা সাকিবকে। চামিরার মিডল স্টাম্পে থাকা ব্যাক অব লেংথ ডেলিভারি ব্যাটে লাগাতে পারেননি সাকিব। সঙ্গে সঙ্গে এলবিডব্লিউর জোরাল আবেদন করে সফরকারীরা। তাতে সাড়া দেন আম্পায়ার। রিভিউ না নিয়ে ফিরে যান সাকিব। পরে টিভি রিপ্লেতে দেখা যায়, মিডল স্টাম্পের উপরের দিকে লাগতো বলটি।

এরপর মুশফিকুর রহিমের সঙ্গে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন লিটন দাস। কিন্তু পারলেন না ইনিংস বড় করতে। ধারাবাহিক ব্যর্থতার মধ্যে ডুবে থাকা লিটন এই ম্যাচেও ব্যর্থ হলেন। দলীয় ৪৯ রানে ক্যাচ তুলে দিয়ে ফেরেন তিনি। দুই বাউন্ডারিতে ৪২ বলে ২৫ রান করেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। ফিরে গেছেন লম্বা সময় পর একাদশে ফেরা সৈকতও।

দলীয় ৭৪ রানে চার উইকেট হারানোর পর মুশফিকের সঙ্গে জুটি বাধেন মাহমুদউল্লাহ। ওই জুটিতে বড় সংগ্রহের আশা জাগে বাংলাদেশের। কিন্তু মাহমুদউল্লাহ পারলেন না লম্বা সময় থিতু হতে। ৪১ রানে মাহমুদউল্লাহ ফিরলে ভাঙে ৮৭ রানের ওই জুটি। এরপর শেষের দিকের ক্রিকেটারদের নিয়ে শেষ পর্যন্ত ২৪৬ রানের পুঁজি এনে দেন মুশফিক।

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন