বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪

শিরোনাম

গুগলের ‘সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড’ স্বীকৃতি পেল ইমো

শুক্রবার, জানুয়ারী ১২, ২০২৪

প্রিন্ট করুন

ঢাকা: প্রবাসীদের যোগাযোগ সহজীকরণ থেকে শুরু করে, সরকারের ৩৩৩ হেল্প লাইনের সঙ্গে সংযুক্তি; বছরব্যাপী এমনি বহুবিধ সামাজিক সেবামূলক কাজ চালিয়ে গেছে যোগাযোগ প্রযুক্তি প্ল্যাটফর্ম ইমো। এরই স্বীকৃতিস্বরূপ প্রতিষ্ঠানটিকে এবার ‘স্যোশাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড’ পুরস্কারে ভুষিত করেছে গুগল।  

সম্প্রতি গুগলের এশিয়া-প্যাসিফিক অঞ্চলে আয়োজিত অনুষ্ঠানে (#অ্যাপসামিট২০২৩) জয়ীদের নাম ঘোষণা করে গুগল। যেখানে স্যোশাল ইম্প্যাক্ট ক্যাটাগরিতে ইমোকে এই পার্টনার রিকগনিশন অ্যাওয়ার্ড দেয়া হয়।

দূরত্ব ও সীমানার বাধা পেরিয়ে ব্যবহারীদের সংযুক্ত রাখার মাধ্যমে তাদের ক্ষমতায়নে ভূমিকা রাখছে ইমো; একই, ব্র্যান্ডটি সমাজের উন্নয়নেও কাজ করে যাচ্ছে। উদাহরণস্বরূপ বলা যায়, ৩৩৩ হেল্পলাইন চ্যানেল, ইমো হিরো স্টোরি শর্ট-ফিল্ম, সুবিধাবঞ্চিত শিশুদের শিক্ষার জন্য সহায়তা ও বন্যা ত্রাণসহ মানুষের সেবার লক্ষ্যে ইমোর গৃহীত নানা উদ্যোগ। এছাড়াও, সবার জন্য মানসম্পন্ন শিক্ষা নিশ্চিত করতে জাগো ফাউন্ডেশনকে শিক্ষামূলক স্টেশনারি দিয়েছে ইমো, যা বছরব্যাপী এক হাজার ২০০ সুবিধাবঞ্চিত শিশুদের সহায়তা করছে। এসব সামাজিক উদ্যোগগুলো দেশে ও বাইরে বসবাসকারী বাংলাদেশিদের জীবনে ইতিবাচক প্রভাব ফেলছে।

দেশ ও সমাজের উন্নতি ও কল্যাণের লক্ষ্যে ইমোর অটল প্রতিশ্রুতির প্রতিফলন এই ‘সোশ্যাল ইমপ্যাক্ট অ্যাওয়ার্ড।’

সিএন/আলী

Views: 0

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন