শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪

শিরোনাম

যেভাবে বানাবেন আমেরিকান চপসি/ চপ সুই

বুধবার, সেপ্টেম্বর ২৫, ২০২৪

প্রিন্ট করুন

রেসিপি প্রতিবেদন: আমেরিকান চপ সুই হল একটি আমেরিকান পাস্তা ক্যাসারোল; যা গ্রাউন্ড বিফ, ম্যাকারনি ও পাকা টমেটো সস দিয়ে তৈরি, নিউ ইংল্যান্ড ও যুক্তরাষ্ট্রের অন্যান্য অঞ্চলের রান্নায় পাওয়া যায়। নিউ ইংল্যান্ডের বাইরে একে কখনো কখনো আমেরিকান গৌলাশ বা জনি মার্জেটি নামে ডাকা হয়। রেসিপি আয়োজনে আজ থাকল মজাদার আমেরিকান চপসি/ চপসুই। সহজেই ও ঝটপট বানানো যায় এ খাবারটি। জেন নিন আমেরিকান চপসি/ চপসুই বানানো পদ্ধতি।

যা যা লাগবে: এগ নুডলস এক প্যাকেট, মুরগির বুকের মাংস (হাড় ছাড়া) দেড় কাপ, জুলিয়ান কাট গাজর আধা কাপ, গ্রেট করা ক্যাপসিকাম কুঁচি আধা কাপ, বাঁধাকপি কুঁচি আধা কাপ, কর্ণফ্লাওয়ার এক টেবিল চামচ, পেঁয়াজ কুঁচি আধা কাপ, রসুন কুঁচি এক চা-চামচ, টমেটো কেচাপ আধা কাপ, গোলমরিচের গুঁড়া এক চা-চামচ, পাপরিকা এক চা-চামচ, লবণ স্বাদ মত, তেল ভাজার জন্য ডিম একটি ও ধনিয়াপাতা কুঁচি পরিমাণ মতে।

যেভাবে বানাবেন: প্রথমে নুডলস ডোবানো পানিতে সেদ্ধ করে পানি ঝরিয়ে নিন। সব পানি ঝরে গেলে ডুবো তেলে একবারে সবটা নুডলস দিয়ে ভেজে পাখির বাসার মত একটি খাঁচা তৈরি করুন। অন্য একটি পাত্রে সিকি কাপ তেল দিন। এবার এতে পেঁয়াজ কুঁচি ও রসুন কুঁচি দিয়ে দিন। একটু নরম হলে মুরগির মাংসের টুকরাগুলো দিয়ে ভুনতে থাকুন। এবার এতে লবন, পাপরিকা ও গোলমরিচের গুঁড়া দিন। সসগুলো দিন। দশ মিনিট রান্না করুন। এবার সবজিগুলো দিয়ে দিন। শেষে কর্ণফ্লাওয়ার একটু পানিতে গুলে নিয়ে ঢেলে দিন। নেড়ে নামিয়ে নিন। ডিমটি আলাদা পোচ করে রাখুন। এবার নুডলস ভাজা নেস্টের ওপর রান্না করা মুরগি ও ওপরে ডিম পোচ দিয়ে গরম গরম পরিবেশন করুন।

সিএন/আলী

Views: 1

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন